সোমবার, ২৪ জুন, ২০১৯

আপাতত ঢাকার সঙ্গে সিলেটের যোগাযোগ কুলাউড়া পর্যন্ত

নিউজ ডেস্ক: 
মৌলভীবাজারের কুলাউড়ায় দুর্ঘটনা কবলিত উপবন এক্সপ্রেস ট্রেনের উদ্ধারকাজ সোমবার (২৪ জুন) বিকেলের মধ্যে শেষ হবে বলে আশা প্রকাশ করেছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন। সকাল সাড়ে ৯টার দিকে দুর্ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।
মো. মোফাজ্জেল হোসেন বলেন, বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ করতে পারব বলে আমরা আশাবাদী। আপাতত ঢাকার সঙ্গে সিলেটের যোগাযোগ থাকবে কুলাউড়া জংশন থেকে। কুলাউড়া পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে কিন্তু সরাসরি সিলেটের সঙ্গে কোনো ট্রেন যোগাযোগ এখন সম্ভব হচ্ছে না।
তিনি আরও বলেন, দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে ইতোমধ্যেই চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে। তদন্ত শেষে জানা যাবে ট্রেনের বগিতে সমস্যা নাকি লাইনে সমস্যা ছিল। কিংবা অন্য কোনো কারণ থাকতে পারে।
উল্লেখ্য, রোববার (২৩ জুন) রাত ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল স্টেশনের পাশে সিলেট থেকে ঢাকাগামী আন্ত:নগর উপবন এক্সপ্রেস ট্রেনের বগি ছিটকে পড়ে। এ ঘটনায় এ পর্যন্ত চারজনের মরদেহ উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ। এ ঘটনায় আহত হয়েছে শতাধিক। দুর্ঘটনাকবলিত স্থানে দমকলবাহিনীর ১২টি ইউনিট কাজ করে।
শেষ খবর পাওয়া পর্যন্ত বগি উদ্ধার ও রেললাইন মেরামতের কাজ চলছে। ঘটনাস্থল রাতেই পরিদর্শন করেন সিলেট বিভাগীয় কমিশনার মিসবাউর রহমান, জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, জেলা পুলিশ সুপার শাহ জালাল।

শেয়ার করুন


0 comments: